Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ মার্চ ২০২২

চা বোর্ডে তথ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2022-03-15

প্রেস বিজ্ঞপ্তি

 

চা বোর্ডে তথ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

 

চট্টগ্রাম, ১৫.০৩.২০২২ খ্রি.: বাংলাদেশ চা বোর্ডে আজ (১৫ মার্চ, ২০২২ খ্রি. তারিখে) সকাল ১১.০০ টায় অনলাইন জুম প্লাটফরমে তথ্য অধিকার বিষয়ে কর্মকর্তাদের অংশগ্রহণে একটি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

 

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি বলেন, ২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণয়ন ও এর যথাযথ প্রয়োগের মাধ্যমে দাপ্তরিক কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পেয়েছে এবং সেবা গ্রহীতাদের সাথে সম্পর্কের উন্নয়ন ঘটেছে। তিনি এ প্রশিক্ষণের মাধ্যমে তথ্য অধিকার আইন ও তথ্যের সঠিক ব্যবহার সম্পর্কে কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

তথ্য কমিশনের সহকারি পরিচালক (প্রশিক্ষণ) মো: সালাহ উদ্দিন তথ্য অধিকার আইন ২০০৯ এর আলোকে তথ্য প্রদান ও তথ্য সংরক্ষণের বিভিন্ন বিষয়ে সেশন পরিচালনা করেন এবং প্রশিক্ষণার্থীদের প্রশ্নের উত্তর প্রদান করেন।

 

বাংলাদেশ চা বোর্ডের ২০২১-২২ অর্থ বছরের তথ্য অধিকার বিষয়ে বার্ষিক কর্মপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে অনুষ্ঠিত প্রশিক্ষণে বোর্ডের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ রুহুল আমীন সঞ্চালনা করেন। বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) ড. নাজনীন কাউসার চৌধুরী, সদস্য (গবেষণা ও উন্নয়ন) মোহাম্মদ নূরুল্লাহ নূরী, চা বোর্ড ও এর আওতাধীন বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই), প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ) এর কর্মকর্তাবৃন্দ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।