Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ ফেব্রুয়ারি ২০২৩

দাপ্তরিক সেবা ও আইসিটি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2023-02-06

দাপ্তরিক সেবা ও আইসিটি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

চট্টগ্রাম, ০৬.০২.২০২৩ খ্রি.: বাংলাদেশ চা বোর্ডের সভাকক্ষে আজ (০৬ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রি. তারিখে) “দাপ্তরিক সেবা ও আইসিটি” বিষয়ে বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি বলেন, “দাপ্তরিক সেবায় তথ্য প্রযুক্তির ব্যবহার সেবা সহজীকরণের মাধ্যমে গ্রাহকদের দ্রুত সেবা পৌছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। চা বোর্ড চা ব্যবসার সকল লাইসেন্স অনলাইন সিস্টেমে প্রদান করছে। এছাড়া অন্যান্য সেবা প্রদানেও তথ্য প্রযুক্তির ব্যবহারে মাধ্যমে জনগণের দৌড়গোড়ায় চা সম্পর্কিত সেবা পৌছে দিচ্ছে।”

এছাড়াও দাপ্তরিক সেবায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির মাধ্যমে আগামীতে ৪র্থ শিল্প বিল্পবের চ্যালেঞ্জ মোকাবেলায় সকলকে প্রস্তুতি গ্রহণের আহবান জানান তিনি। এছাড়া তিনি কর্মক্ষেত্রে প্রযুক্তি জ্ঞান সম্পর্কে দক্ষ জনশক্তি তৈরিতে প্রশিক্ষণ গ্রহণ এবং সেবা ডিজিটালাইজেশনের প্রতিও গুরুত্বারোপ করেন।

প্রশিক্ষণে বোর্ডের বিপণন কর্মকর্তা অনলাইন টি অকশন সিস্টেম এবং অনলাইন চা লাইসেন্স সিস্টেমে সেবা প্রদান প্রক্রিয়া বিষয়ে সেশন পরিচালনা করেন।

বাংলাদেশ চা বোর্ডের সচিব মোছা: সুমনী আক্তার এর সঞ্চালনায় প্রশিক্ষণে সদস্য (গবেষণা ও উন্নয়ন) জনাব মো: কামরুল আমিন, সদস্য (অর্থ ও বাণিজ্য) জনাব মোহাম্মদ নূরুল্লাহ নূরী, বিটিআরআই এবং পিডিইউ এর পরিচালকবৃন্দ এবং বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত/সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ চা বোর্ডের ২০২২-২৩ অর্থ বছরের ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে উক্ত প্রশিক্ষণের আয়োজন করা হয়।