Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ August ২০২৩

চট্টগ্রামে একটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা এবং ১০ হাজার কেজি অবৈধ চা জব্দ


প্রকাশন তারিখ : 2023-08-28

প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রামে একটি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা এবং ১০ হাজার কেজি অবৈধ চা জব্দ

২৮ আগস্ট, ২০২৩ খ্রি. চট্টগ্রাম: চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, নিলাম বহির্ভূত কালোবাজার থেকে চা ক্রয়, অবৈধ ট্রেড মার্ক ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে প্যাকেটজাতের অপরাধে আজ (২৮ আগস্ট, সোমবার) চট্টগ্রাম শহরের হালিশহর এলাকায় রাজধানী ফুড প্রডাক্টসকে দুই লাখ টাকা জরিমানা করেছে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত। 

এছাড়া নিলাম বহির্ভূতভাবে ক্রয়কৃত ১০ হাজার কেজি চা (২০০ বস্তা) ট্রাক থেকে আনলোড করার সময় হাতেনাতে জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ৩ টা ব্রান্ডের নামে ১৪ ধরনের প্যাকেটে প্রতিষ্ঠানটি অবৈধভাবে চা বাজারজাত করছিলো বলেও প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত।

সোমবার চট্টগ্রাম শহরের হালিশহর এলাকার মোল্লাপাড়ায় অভিযান পরিচালনা করে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

এ বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, “চা বোর্ডের লাইসেন্স না নিয়ে নকল প্যাকেট ও ব্রান্ড নাম ব্যবহার করে অবৈধভাবে ব্যবসা করছে চট্টগ্রামের বেশ কিছু প্রতিষ্ঠান। এছাড়া কালোবাজার থেকে চা কিনে অস্বাস্থ্যকর পরিবেশে প্যকেটজাত করে চা বিক্রি করছে কিছু অসৎ ব্যবসায়ী। এসব নানা ধরণের অনিয়ম প্রতিরোধে চা বোর্ড মোবাইল কোর্ট পরিচালনা করছে। এ ধরণের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।”

এছাড়াও তিনি চা ব্যবসায়ীদের প্রয়োজনীয় সকল লাইসেন্স নিয়ে ভ্যাট ও ট্যাক্স পরিশোধ করে বৈধ ভাবে ব্যবসা পরিচালনার নির্দেশনাও প্রদান করেন।

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং হালিশহর থানার পুলিশ সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।

 

 

 

প্রচারের অনুরোধসহ:

মো: রাজিবুল হাসান

জনসংযোগ ও শ্রমকল্যাণ কর্মকর্তা

বাংলাদেশ চা বোর্ড

চট্টগ্রাম

মোবাইল: ০১৯১৫৬৮০২৮০

ইমেইল: rajib.mcj@gmail.com