Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ সেপ্টেম্বর ২০২৩

চা বোর্ডের লাইসেন্স এবং ট্রেডমার্ক না থাকায় প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ


প্রকাশন তারিখ : 2023-09-07

০৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রি. চট্টগ্রাম: চা বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স না থাকা, বিএসটিআই অনুমোদন না থাকা এবং অনুমোদহীন ব্র্যান্ড ও প্যাকেট ব্যবহার করে চা ব্যবসা পরিচালনার প্রমাণ পাওয়ায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রিমিও এগ্রো এন্ড কনজ্যুমারকে প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত।

চট্টগ্রাম শহরের আকবরশাহ এলাকায় আজ (০৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার) অভিযান চালিয়ে এ নির্দেশনা দেওয়া হয়। এছাড়াও এসএস ট্রেডার্সে অভিযান চালিয়ে ১২টি প্রতিষ্ঠানের চায়ের প্যাকেট জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

প্রিমিও এগ্রো এন্ড কনজ্যুমার বিএসটিআই এর অনুমোদন এবং চা বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স ছাড়াই ক্যালভিন ব্লাক টি এবং ক্যালভিন স্পেশাল টি নামে ব্র্যান্ডে চা বিক্রি করছিল বলে প্রমাণ পায় আদালত।

এছাড়া এসএস ট্রেডার্স এ ১২টি প্রতিষ্ঠানের কালার প্যাকেট পাওয়া যায়। প্রতিষ্ঠানটির মালিক জানায়, তিনি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্ডারের ভিত্তিতে এসব প্যাকেট তৈরি করে সাপ্লাই করে থাকে। তবে তিনি কোনো ওয়ার্ক অর্ডার বা বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। প্রতিষ্ঠানটিকে আগামী সোমবার সকল বৈধ কাগজপত্র নিয়ে চা বোর্ডে দাখিল করতে নির্দেশ দিয়েছে আদালত।

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

অভিযান বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, “চট্টগ্রামের বিভিন্ন এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী চা বোর্ডের লাইসেন্স ছাড়া দীর্ঘদিন অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে মোবাইল কোর্টের অভিযান চলমান থাকবে”।

চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এসময় উপস্থিত ছিলেন।