Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ সেপ্টেম্বর ২০২৩

অবৈধভাবে চা মজুদের দায়ে তিনটি গোডাউন বন্ধ করেছে ভ্রাম্যমান আদালত


প্রকাশন তারিখ : 2023-09-17

১৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রি. চট্টগ্রাম: চা বোর্ডের অনুমোদন না নিয়ে অবৈধভাবে চা মজুদের অপরাধে চট্টগ্রামের সৈয়দ টি ওয়্যারহাউজ এর দুইটি গোডাউন এবং এনএনটি ওয়্যারহাউজের একটি গোডাউন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত।

উল্লেখ্য, অনুমোদিত স্পেস এর বাইরে অতিরিক্ত আরও দুইটি গোডাউন/শেইডে তৈরি করে সৈয়দ টি ওয়্যারহাউজ এবং একটি গোডাউন/শেইড তৈরি করে এনএনটি ওয়্যারহাউজ চা মজুদ করছিলো। অনুমোদনহীন অবৈধ গোডাউন/সেইড তিনটি বন্ধ করা হয়েছে।

আজ (রবিবার) বিকালে নগরীর ফৌজদারহাট এলাকায় অবস্থিত ওয়্যারহাউজ দুটিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন অভিযান পরিচালনা করেন।

উল্লেখ্য, অভিযানে সৈয়দ টি ওয়্যারহাউজে আছিব ব্রাদার্সের অবৈধ চা মজুদ ছিলো বলে প্রমাণ পায় ভ্রাম্যমান আদালত। এর আগে চলতি মাসের ১০ সেপ্টেম্বর এবং ১২ সেপ্টেম্বর পৃথক অভিযানে জনাব আছিবুর রহমানের মালিকানাধীন সীতাকুন্ড উপজেলার বানুর পাড়া এলাকায় অবস্থিত আছিব ব্রাদার্সের গোডাউনে অভিযান চালিয়ে সাড়ে ৪ টন মেয়াদোত্তীর্ণ ও দুর্গন্ধযুক্ত পঁচা চা জব্দ ও ধ্বংস করে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত। 

এ বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, “দীর্ঘদিন ধরে একটি ব্যবসায়ী চক্র চা বোর্ডের অনুমতি না নিয়ে ওয়্যারহাউজের গোডাউনে অবৈধ ও নিম্নমানের চা মজুদ ও বাজারজাত করছে। এছাড়া কালোবাজার থেকে এসব অবৈধ চা ক্রয়ের ফলে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। চা ব্যবসার এসব নানা ধরণের অনিয়ম প্রতিরোধে এ ধরণের অভিযান চলমান থাকবে।”

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান, ফটোগ্রাফার আকিব মর্তুজা এসময় উপস্থিত ছিলেন।