Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ অক্টোবর ২০২৩

পঞ্চগড়ে অনলাইনে প্রথম চা নিলাম শুরু


প্রকাশন তারিখ : 2023-10-04

প্রেস বিজ্ঞপ্তি

০৪ অক্টোবর, ২০২৩ খ্রি. চট্টগ্রাম: পঞ্চগড়ে দেশের তৃতীয় চা নিলাম কেন্দ্রে আজ (০৪.১০.২০২৩খ্রি.) বুধবার প্রথম চা নিলাম অনলাইন প্লাটফরমে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি অনলাইনে সংযুক্ত হয়ে নিলাম কার্যক্রম মনিটরিং করেন।

চা বোর্ড চেয়ারম্যান বলেন, “উত্তরাঞ্চলসহ দেশের চা সংশ্লিষ্টদের জন্য আজ একটি স্মরণীয় দিন। দেশে চা নিলামের ইতিহাসে প্রথমবারের মত একটি পূর্ণাঙ্গ অনলাইন নিলাম চালুর ফলে বিশ্বের যেকোনো প্রাপ্ত থেকেই এখন বায়ারদের নিলামে অংশগ্রহণের সুযোগ তৈরি হয়েছে।”

স্মল টি গার্ডেন ওনার্স এন্ড টি ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর পরিচালনায় উত্তরাঞ্চলের তিন জন ব্রোকার এবং প্রায় ২৫জন বায়ার অনলাইন নিলামে অংশগ্রহণ করেন। সকাল সাড়ে নয়টায় অনলাইনে নিলাম কার্যক্রম শুরু হয়। প্রথম দিনে ৪১৯ লটে ১ লক্ষ ১৩ হাজার কেজি চা নিলামে বিক্রির জন্য অফার করা হয়।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর টি সেলস কো-অর্ডিনেশন কমিটির সভায় পঞ্চগড় নিলাম কেন্দ্রর জন্য চলতি মৌসুমে মোট ১২টি নিলাম অনুষ্ঠানের তারিখ ও সময় নির্ধারণ করে সিডিউল ঘোষণা করে চা বোর্ড। আগামী ১৮ অক্টোবর দ্বিতীয় নিলাম অনুষ্ঠিত হবে।

 

অনলাইনে নিলামে অংশ নিচ্ছেন ক্রেতারা