ভিশন ২০২১ বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকার নানাবিধ কর্মসূচী বাস্তবায়ন করছে। ইউএন ডিপির কারিগরি সহায়তায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক পরিচালিত একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচী সরকারের বিভিন্ন মন্ত্রনালয়, বিভাগ, ও অধিদপ্তরসহ অন্যান্য অফিসে ই-সেবা প্রদানে কারিগরি ও কোন কোন ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রদান করে আসছে। সরকারের এই কর্মসূচীর আওতায় প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় সারাদেশে প্রায় ৪৫৪৭ টি ইউনিয়ন ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠিত হয়েছে, যার মাধ্যমে গ্রামীণ জনগনের মানুষের কাছে তথ্য প্রযুক্তি সেবা নিশ্চিত করা সম্ভব হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা ই-সেবাকেন্দ্র প্রতিষ্ঠা, অনলাইনে খতিয়ান (পর্চা) প্রদান, মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু, চিনিকলসমূহে ই-পূর্জি চালু, জাতীয় তথ্য বাতায়ন তৈরী, মোবাইল কোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম, সেবাকুঞ্জ, রেলওয়ের মোবাইল টিকেটিং, অনলাইন হজ্জ ব্যবস্থাপনা ইত্যাদি কার্যক্রম শুরুর ফলে জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়ার জন্য প্রক্রিয়া চলমান রয়েছে। জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করার লক্ষে প্রতিটি মন্ত্রণালয়/বিভাগ/দপ্তরে ই-সেবা কার্যক্রম বাস্তবায়ন করার জন্য একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে আসছে যাতে জনসেবায় উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করে স্বল্পসময় ও ব্যয়ে এবং কম যাতায়াতের মাধ্যমে হয়রানিমুক্ত পরিবেশে জনগণকে সেবা প্রদান করা সম্ভবপর হয়।
এরই ধারাবাহিকতায় বাংলাদেশ চা শিল্পের উন্নয়নে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়াধীন বাংলাদেশ চা বোর্ড ও এর অঙ্গ প্রতিষ্ঠানসমূহ চা বাগানসমূহে বিভিন্ন ধরনের সেবা প্রদান করে আসছে । তন্মধ্যে বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) ও প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ) চা বাগানের উৎপাদন বৃদ্ধির লক্ষে বিভিন্ন ধরনের কারিগরি সমস্যাদির সমাধানকল্পে বিভিন্ন ধরনের বৈজ্ঞানিক সহায়তা প্রদান করে আসছে। এই সেবা সহজীকরণের লক্ষে বাংলাদেশ চা বোর্ড কর্তৃক ‘দু’টি পাতা একটি কুঁড়ি’ নামক মোবাইল অ্যাপ্স এর মাধ্যমে চা তথ্য ও প্রযুক্তি সেবা সহজীকরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।