Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ মার্চ ২০২৪

চা বোর্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপিত


প্রকাশন তারিখ : 2024-03-17

প্রেস বিজ্ঞপ্তি

চা বোর্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপিত

চট্টগ্রাম: ১৭ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে আজ (১৭.০৩.২০২৪ খ্রি.) বাংলাদেশ চা বোর্ড-এ জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা এবং দোয়া মাহফিলসহ দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ চা বোর্ড-এর চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি বলেন, “জাতির পিতার জীবন ও আদর্শকে অনুসরণ করে এদেশের শিশুদের যথাযোগ্য সুনাগরিক হিসেবে গড়ে তুলতে আমাদের সকলকে কাজ করতে হবে। আজকের শিশুরাই হবে স্মার্ট বাংলাদেশের স্মার্ট জনগোষ্ঠী।”

“শিশুরা বঙ্গবন্ধুর আদর্শে বড় হবে এবং আগামী দিনের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করবে।,” বলে তিনি আশা প্রকাশ করেন।

এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মাদ আনোয়ারুল ইসলাম আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বঙ্গবন্ধু জীবন ও কর্ম নিয়ে বিশেষ বক্তৃতা প্রদান করেন।

বোর্ডের সচিব মোহাম্মাদ রুহুল আমীনের সঞ্চালনায় আলোচনা সভায় বোর্ডের সদস্য (গবেষণা ও উন্নয়ন) মো: কামরুল আমীনসহ সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের পুরস্কার প্রদান করা হয়। পরবর্তীতে বাদ যোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।