Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ অক্টোবর ২০২৩

শেখ রাসেল দিবস উদযাপিত


প্রকাশন তারিখ : 2023-10-18

প্রেস বিজ্ঞপ্তি

চা বোর্ডে শেখ রাসেল দিবস উদযাপিত

চট্টগ্রাম, ১৮.১০.২০২৩ খ্রি.: বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, চট্টগ্রামে আজ (১৮ অক্টোবর, ২০২৩ খ্রি. তারিখে) দিনব্যাপী নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল-এর জন্মদিন ও শেখ রাসেল দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কেটে জন্মদিন উদযাপন, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ এবং বাদ যোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহিদ সদস্যের রুহের মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়।

সকাল ১০.৩০ টায় দিবসটি উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি বলেন, “ছয় দফা, ঊনসত্তরের গণআন্দোলন, মুক্তিযুদ্ধ এবং মহান স্বাধীনতা অর্থাৎ বাঙালি জাতির জন্মলগ্নের গুরুত্বপূর্ণ সময়ে শেখ রাসেলের জন্ম ও বেড়ে ওঠা।”

তিনি বলেন, “বর্তমান প্রজন্মের শিশু কিশোরদেরকে উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে শিশু-কিশোরদের মাঝে শেখ রাসেলের স্মৃতি অম্লান হয়ে থাকবে।”

আলোচনা অনুষ্ঠানে বোর্ডের সদস্য মোহাম্মদ নূরুল্লাহ নূরী, সচিব মোছা: সুমনী আক্তার, উপসচিব মোহাম্মাদ রুহুল আমীন এবং বোর্ডের সকল শ্রেণীর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশ্রগহণ করেন।